1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সুন্দরবনের দুয়ার খুলছে আজ - সারাদেশ.নেট
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত

সুন্দরবনের দুয়ার খুলছে আজ

  • Update Time : রবিবার, ১ নভেম্বর, ২০২০

সারাদেশ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারোনে দীর্ঘ সাড়ে সাত মাস বন্ধ থাকার পর আজ রোববার ১ নভেম্বর সকাল থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে সুন্দরবন। ভ্রমণ করতে মানতে হবে ৫টি শর্ত।

শর্তগুলো হচ্ছে— ২০ জনের বেশি পর্যটক বহন করতে পারবে না কোনো ট্রলার। পর্যটকরা খাদ্য ছাড়া অন্য কোনো পণ্য বহন করতে পারবে না। প্রতিটি ট্রলারে স্যানিটারাইজ ও বর্জ্য ফেলার জন্য ঝুড়ির ব্যবস্থা থাকতে হবে। কোনো ট্রলারে মাইক অথবা সাউন্ড বক্স ব্যবহার করা যাবে না।

সাতক্ষীরার বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার ৩১ অক্টাবর বিকেলে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশনের পক্ষ থেকে ট্রলার মালিকদের ওই শর্ত জানানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন—বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ, সুন্দরবন কলাগাছিয়া টহল ফাঁড়ির কর্মকর্তা মোহাম্মদ হাবিবুল্লাহ হাবিব, কোবাদক স্টেশনের কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দীনসহ ট্রলার মালিকরা।

শ্যামনগর উপজেলার নীলডুমর ঘাটের ট্রলার মালিক সমিতির সভাপতি ও স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ভবতোষ কুমার মণ্ডল জানান,অপরূপ সৌন্দর্য‌্যের লীলাভূমি সুন্দরবনের দুয়ার খুলে দেওয়ায় স্থানীয় ট্রলার মালিক ও নৌকার মাঝিদের মধ্যে বিরাজ করছে উৎসবমূখর পরিবেশ।

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় অবস্থিত বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন। সড়ক পথে পর্যটকদের জন্য এটি প্রধান আকর্ষণ। সাতক্ষীরা থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে মুন্সিগঞ্জে অবস্থিত। এই মুন্সিগঞ্জ থেকে নদী পার হলেই সুন্দরবনে যাওয়া যায়। একদিকে রয়েল বেঙ্গল টাইগার, কুমির, বানর, হরিণসহ বিভিন্ন পশুপাখিদের সমাহার, অন্যদিকে বনের গভীর নিরবতা খুব সহজেই পর্যটকদের আকর্ষণ করে। সাতক্ষীরার শ্যামনগর দিয়ে নদী পথে দুবলারচর, আলোরকোল, দোবেকী, কলাগাছিয়া, কালিরচরসহ বিভিন্ন স্থানে সহজে যাওয়া যায়।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *