1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ওয়াসার এমডি তাকসিম এ খান বিষয়ে রিট ‘উত্থাপিত হয়নি’ মর্মে খারিজ - সারাদেশ.নেট
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যান সমিতির সভাপতি রফিক, মহাসচিব সাত্তার সাংগঠনিক সম্পাদক তফাজ্জল বুড়িচং জগতপুরে অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়ে গেছে একটি পরিবার হাইকোর্টে ২৩ অতিরিক্ত বিচারপতি নিয়োগ খালাস পেলেন যুবদল নেতা আইনজীবী নুরে আলম সিদ্দিকী সোহাগ আপিল বিভাগে তালিকাভুক্ত হলেন এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা নিউইয়র্কে ইউনূস ও বাইডেনের বৈঠক মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর বিচারপ্রার্থীগণকে উন্নত সেবা প্রদানে বিচার বিভাগীয় কর্মকর্তাদের প্রধান বিচারপতির নির্দেশনা প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দেশ পুনর্গঠনে মার্কিন সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস

ওয়াসার এমডি তাকসিম এ খান বিষয়ে রিট ‘উত্থাপিত হয়নি’ মর্মে খারিজ

  • Update Time : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে ষষ্ঠ দফায় প্রকৌশলী তাকসিম এ খানের পুনঃনিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে আনা রিট ‘উত্থাপিত হয়নি’ মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলম সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশনবেঞ্চ রোববার ওই আবেদন ‘উত্থাপিত হয়নি’ মর্মে খারিজ করে দিয়েছে

আদালতে রিটকারী পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল, তানভীর আহমেদ ও আব্দুলল্লাহ আবু সাঈদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নূর উস সাদিক।

আইনজীবী তানভীর আহমেদ সাংবাদিকদের বলেন, গত বুধবার ১৪ অক্টোবর রিটেও ওপর শুনানির পর আজ আদেশের জন্য ধার্য ছিল। আদালত রিট আবেদনটি সরাসরি খারিজ করে দিতে চাইলে বলেছি যে, রুল ইস্যু না করলে আবেদনটি ‘নট প্রেসড’ করতে চাই। পরে আদালত আবেদনটি ‘নট প্রেসড রিজেক্ট’ করে দিয়েছেন।
গত ১৯ সেপ্টেম্বর ঢাকা ওয়াসা বোর্ড সভায় তাকসিম এ খানকে আরও তিন বছরের জন্য এমডি পদে নিয়োগের প্রস্তাব চূড়ান্ত করা হলে তা চ্যালেঞ্জ করে ২৪ সেপ্টেম্বর হাইকোর্টে রিট আবেদনটি করেন প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোরশেদ।

এ বিষয়ে শুনানি হওয়ার আগেই গত ১ অক্টোবর তাকসিমের পুনঃনিয়োগের প্রস্তাব অনুমোদন করে সরকার। এরপর ওই অনুমোদনের বৈধতা চ্যালেঞ্জ করে আরেকটি সম্পূরক আবেদন করেন রিট আবেদনকারী।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *