1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সুপ্রিমকোর্ট আইনজীবী নেতৃবৃন্দের নামে আবারো মামলা - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

সুপ্রিমকোর্ট আইনজীবী নেতৃবৃন্দের নামে আবারো মামলা

  • Update Time : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

মু : কাইয়ুম, সুপ্রিমকোর্ট প্রতিনিধি:
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ইফতার মাহফিলকে কেন্দ্র করে ভাঙচুরের ঘটনায় জাতীয়াতাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সভাপতি প্রার্থী সাবেক সাত বারের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল,জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল ও বার-এ সম্পাদক প্রার্থী সাবেক জনপ্রিয় সম্পাদক ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজলসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০/৬০ জন আইনজীবীর নামে মামলা দায়ের করা হয়েছে।

রোববার ৯ এপ্রিল শাহবাগ থানায় সুপ্রি কার্ট আইনজীবী সমিতির প্রশাসনিক কর্মকর্তা মো: রবিউল হাসান এ মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন-সমিতির অন্তর্বর্তীকালীন কমিটির (এডহক কমিটি) সদস্য সচিব শাহ আহমেদ বাদল, সমিতির সহ-সম্পাদক মাহবুবুর রহমান খান, মাহফুজ বিন ইউসুফ, সমিতির এডহক কমিটি সদস্য মির্জা আল মাহমুদসহ ২৪ আইনজীবী।

মামলায় বলা হয়েছে, বৃহস্পতিবার ৬ এপ্রিল বিকেলে আসামিরা তারেক রহমান এবং জামায়াতে ইসলামীর নাম নিয়ে স্লোগান দিয়ে মিছিলসহ প্রথমে সমিতির ২ নম্বর হল রুমে এবং পরে ১ নম্বর হল রুমে প্রবেশ করে ইফতার অনুষ্ঠানের মাননীয় প্রধান বিচারপতির নাম সম্বলিত সকল ব্যানার ছিড়ে ফেলে। সমিতির সদস্যদের জন্য সংরক্ষিত আসনের চেয়ার-টেবিল ভঙ্গে ফেলে এবং সমিতি ভবনে একটি অরাজক অবস্থার সৃষ্টি করে।

ঘটনার পর ইফতার শেষ করে সবাই ক্লান্ত হয়ে পড়ায় এবং পর দিন শুক্রবার ৭ এপ্রিল সমিতির অফিস বন্ধ থাকায় সমিতির নির্বাচিত নেতা ও সিনিয়র সদস্যরা এ ঘটনা সম্পর্কে আলাচনা করে এ মামলা দায়ের করতে বিলম্ব হয়।

অন্যদিকে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ইফতার মাহফিলে হামলা, ভাঙচুরের ঘটনায় সমিতির অন্তর্বর্তীকালীন কমিটির (এডহক কমিটি) সদস্য সচিব শাহ আহমেদ বাদল ৫১ জনের নাম উল্লেখ করে গত ৭ এপ্রিল শাহবাগ থানা একটি মামলা দায়ের করতে গেলে মামলা নেয়া হয়নি বলে অভিযোগ করেছেন তিনি।

মিথ্যা হয়রানিমূলক মামলা দায়েরের প্রতিবাদ এডহক কমিটির

বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির এডহক কমিটির আহ্বায়ক, সিনিয়র আইনজীবী মো: মহসিন রশিদ এবং অন্য সদস্যরা এক যুক্ত বিবৃতিতে জানান, সমিতির এডহক কমিটির সদস্য সচিব শাহ আহমেদ বাদল ও সদস্য মির্জা আল মাহমুদের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক বানোয়াট মামলা দায়ের করায় সরকারের ফ্যাসিবাদী চরিত্র সম্পূর্ণরূপে ফুটে উঠেছে।

যুক্ত বিবৃতিতে তারা বলেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নাম ব্যবহার করে তথাকথিত সভাপতি ও সম্পাদক দাবিদার সরকারের পক্ষে যারা তাঁবেদারি করে তার সাথে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোনো সংশ্লিষ্টতা নেই।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি চিন্তা ও বিবেকের স্বাধীনতা ও স্বাধীনভাবে মত প্রকাশে বিশ্বাসী এবং সর্বোপরি বিচার বিভাগের স্বাধীনতা রক্ষা ও আইনজীবীদের মর্যাদা সু-প্রতিষ্ঠার লক্ষ্যে সদাসর্বদা সোচ্চার।

আইনজীবীদের দাবী, গত ১৫ ও ১৬ মার্চ সুপ্রিমকোর্ট বার নির্বাচনে আইনজীবী ও সাংবাদিকদের ওপর পুলিশী হামলার পাশাপাশি জোড়পূর্বক অবৈধ নির্বাচনের কালো নজির স্থাপন করে আওয়ামী সমর্থক আইনজীবীদের একটি অংশ। সুপ্রিমকোর্ট বার মর্যাদা ধ্বংসের পাশাপাশি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদমূখর আইনজীবীদের নামে মামলা করা হয়। বৃহস্পতিবার ফের মামলা হলো।

এমকে/এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *