1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
যুদ্ধকালীন কিয়েভে কীভাবে পৌঁছেছেন বাইডেন - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

যুদ্ধকালীন কিয়েভে কীভাবে পৌঁছেছেন বাইডেন

  • Update Time : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
সারাদেশ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের যুদ্ধকালীন কিয়েভে সোমবার সকালে আকস্মিক সফরে যান। ওয়াশিংটনের বাইরে একটি ছোট বিমানে চড়ে সামরিক বিমানবন্দরে অবতরনের পর গভীর রাতে তিনি সফর শুরু করেন।

মার্কিন প্রেসিডেন্টেরা সাধারনত ছোট বিমান আন্তর্জাতিক ভ্রমণে ব্যবহার করেন। বাইডেন সাধারণত যেখান থেকে চড়েন সেখান থেকে বেশ দূরে অবতরন করা হয়েছিল বিমানটিকে। একটি বিশদ বিবরণ: প্রতিটি জানালার ছায়া নীচের দিকে টানা হয়েছিল। পনেরো মিনিট পর বাইডেন, মুষ্টিমেয় কিছু নিরাপত্তা কর্মী, একটি ছোট মেডিকেল টিম, ঘনিষ্ঠ উপদেষ্টা এবং গোপনীয়তার শপথ নেওয়া দুই সাংবাদিকসহ যুদ্ধ অঞ্চলের পথে রওনা হন।

মার্কিন প্রেসিডেন্ট সম্ভবত গ্রহের সবচেয়ে ক্রমাগত যাচাই-বাছাই করা ব্যক্তি। সংবাদকর্মীরা বাইডেনকে অনুসরণ করেন। তিনি যেখানেই যান, চার্চ বা আন্তর্জাতিক শীর্ষ সম্মেলনে। তিনি জনসমক্ষে যা বলেন তার প্রতিটি শব্দ রেকর্ড, প্রতিলিপি এবং প্রকাশিত হয়। যদিও এই ক্ষেত্রে রিপোর্টারদের স্বাভাবিক পুল, যা বিদেশ ভ্রমণের জন্য রেডিও, টিভি, ফটো এবং সংবাদ সংস্থার ১৩ জন সাংবাদিককে প্রেসিডেন্টের সফর সঙ্গী হবেন।
‘দ্য ওয়াল স্ট্রিট জার্নালের’ রিপোর্টার সাবরিনা সিদ্দিকী প্রকাশ করেছেন-একবার হোয়াইট হাউসে বিশদ প্রকাশের জন্য তাকে এবং ফটোগ্রাফারকে ওয়াশিংটনের বাইরে জয়েন্ট বেস অ্যান্ড্রুজে তলব করা হয়েছিল স্থানীয় সময় দুপুর সোয়া দুইটায়।

তাদের ফোন বাজেয়াপ্ত করা হয়েছিল। প্রায় ২৪ ঘন্টা পরে বাইডেন ইউক্রেনের রাজধানীতে না পৌঁছা পর্যন্ত ফেরত দেয়া হয়নি।

তারা জ্বালানি নেয়ার জন্য প্রায় সাত ঘণ্টা পর ওয়াশিংটন থেকে জার্মানির রামস্টেইনে মার্কিন সামরিক ঘাঁটিতে অবতরণ করেছিল। এখানেও জানালার শেড নিচে নামানো ছিল এবং তারা প্লেন ছাড়েনি।
পরবর্তী ফ্লাইটটি পোল্যান্ডের জেসেয়ভ-জয়সঙ্কা বিমানবন্দরে অবতরণ করে। এটি একটি পোলিশ বিমানবন্দর হতে পারে তবে ইউক্রেন যুদ্ধের পর থেকে এটি ইউক্রেনীয়দের অস্ত্র দেওয়ার জন্য মার্কিন নেতৃত্বাধীন জোটের ব্যবহারের জন্য একটি আন্তর্জাতিক কেন্দ্রে পরিণত হয়েছে। বিলিয়ন ডলারের অস্ত্র ও গোলাবারুদ এই বিমানবন্দর দিয়ে ইউক্রেনে প্রবেশ করছে।

ডিএএম/এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *