1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
নিম্নমানের বৈদ্যুতিক ক্যাবল উৎপাদনকারী চার প্রতিষ্ঠানকে সিলগালা - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

নিম্নমানের বৈদ্যুতিক ক্যাবল উৎপাদনকারী চার প্রতিষ্ঠানকে সিলগালা

  • Update Time : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

 

সারাদেশ ডেস্ক: 

অবৈধভাবে নিম্নমানের পিভিসি ইন্সুলেটেড ক্যাবল উৎপাদনকারী চার প্রতিষ্ঠানকে সিলগালা করেছে দেশে পণ্যের একমাত্র মাননিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। পাশাপাশি প্রতিষ্ঠানগুলোর পণ্য ধ্বংস করা হয়েছে। এছাড়া দুটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর কদমতলী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে সিলগালা করেছে বিএসটিআইয়ের টিম।

অভিযানে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক পিভিসি ইন্সুলেটেড ক্যাবল পণ্যের অনুকূলে বিএসটিআইয়েরর সনদ ছাড়া তৈরি, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে কদমতলীর মুরাদপুর এলাকায় জায়েদা ক্যাবল নামের প্রতিষ্ঠান সিলগালা ও পণ্য ধ্বংস করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই এলাকায় এসএম ক্যাবলসকে ২৫ হাজার টাকা জরিমানাসহ সিলগালা করা হয়। সেখানে আরও দুটি নাম বিহীন প্রতিষ্ঠানকেও সিলগালা করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার। তিনি বলেন, চারটি প্রতিষ্ঠানের উৎপাদনের কোনো সনদ ছিল না। তাদের পণ্য নিম্নমানের। কোনো কোনো পণ্য আবার প্রসিদ্ধ কোম্পানিগুলোর নকল। এসব ক্যাবল অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যা অগ্নিকাণ্ডের বড় কারণ।

অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআইয়ের ফিল্ড অফিসার (সিএম) মাকসুদা রুনা ও পরিদর্শক (মেট্রোলজি) মঈনউদ্দীন দায়িত্ব পালন করেন।

 

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *