1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
লন্ডনে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ-সমাবেশ - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

লন্ডনে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ-সমাবেশ

  • Update Time : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

লন্ডন প্রতিনিধি :
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবী এবং পুলিশের গুলিতে নিহত ভোলা জেলা ছাত্রদল সভাপতি শহীদ নুরে আলম এবং স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে ১০ ডাউনিং স্ট্রিটের সামনে এক বিক্ষোভ সমাবেশ ৮ আগস্ট অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দগণ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে যোগ দেন।

সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, এডভোকেট মোঃ আমির হোসাইন সরকার।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন মোঃ আবু বকার সিদ্দিক, এ এ ওয়াহিদুল ইসলাম, মোঃ আল আমিন, নন্দন কুমার দে, মোঃ সেলিম রেজা, আব্দুল আলিম, মোহাম্মাদ রিফাত মাহমুদ ভূইয়া, মোঃ মিজানুর রহমান ফরমান, মু.কামরুল আহসান রাসেল, শহিদুল ইসলাম, শামসুল হক সুমন, মো.হাসান মোরসেদ, মোঃ মাহফুজ আহমেদ, মোঃ জামিল চৌধুরীসহ বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহোযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং বৃটেনে অবস্থানরত বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বক্তৃতায় নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর একদলীয় শাসন পোক্ত করার জন্য ১৫ বছর ধরে দেশে ৬০০ নেতাকর্মীকে গুম করেছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে।

নেতৃবৃন্দ আরও বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না। একের ওর এক গনবিরোধী পদক্ষেপের কারণে দেশের মানুষের কষ্ট সীমাহীন। জনগণকে ঐক্যবদ্ধ করে বিএনপির নেতৃত্বে হাসিনা সরকারের পতন নিশ্চিত করতে।

নেতৃবৃন্দ বলেন, কর্মসূচিতে আমরা যদি হার্ড লাইনে না যাই এবং সরকারকেও আমরা আমাদের শক্তি প্রদর্শন না করি তাহলে সরকার সরকারের জায়গায় থাকবে আর আমরা জনসভা করবো, অগণিত মামলায় জর্জরিত হবো। কিন্তু আমরা সরকার পতন ঘটাতে পারবো না। তাই দল বল নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।

কেকে/এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *