1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
লজেন্স খেয়ে বছরে আয় অর্ধকোটির বেশি - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

লজেন্স খেয়ে বছরে আয় অর্ধকোটির বেশি

  • Update Time : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক :

অবিশ্বাস্য হলেও সত্যি। সম্প্রতি এমনই এক চাকরির খবর মিলেছে। এক বিখ্যাত লজেন্স প্রস্তুতকারক সংস্থা খুঁজছে একজন চিফ ক্যান্ডি অফিসার। এই চাকরির বিজ্ঞাপন শোরগোল ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আরও মজার বিষয় হচ্ছে প্রার্থীর বয়স হতে হবে ৫ বছরের উপরে।

কানাডিয়ান সেই কোম্পানিতে কাজ করতে হবে লজেন্স টেস্টার হিসেবে। অর্থাৎ লজেন্স প্রস্তুতকারী সংস্থার তৈরি লজেন্স টেস্ট করতে হবে। এর স্বাদ মান নির্ভর করবে আপনার জিভের স্বাদের উপর। প্রতিদিন আপনাকে খেতে হবে ১০০টিরও বেশি লজেন্স। সেই হিসাবে গড়ে প্রতি মাসে সাড়ে তিন হাজার লজেন্স খেতে হবে। এরপর প্রতিটি লজেন্সের ক্ষেত্রে তার গুণগত মান ও স্বাদ নিখুঁতভাবে বর্ণনা করতে হবে আপনাকে।

আপনার দেওয়া সেই রিপোর্টের ভিত্তিতেই তৈরি হবে লজেন্স। যা বিশ্ব বাজারে ছড়িয়ে পড়বে। তাই একটু এদিক থেকে ওদিক হলেই বিপদ। এমনই এক গুরুত্বপূর্ণ কাজের জন্য কানাডার ওই লজেন্স কোম্পানি আপনাকে বছরে ৬০ লাখের বেশি টাকা বেতন দেবে।

গত মাসে এই চাকরির বিজ্ঞাপন দিয়েছিল ওই কোম্পানি। তার পর থেকেই আবেদনের ঢল নেমেছে। ছোট থেকে বড় সকলেই আবেদন জানাচ্ছে।কোম্পানির তরফে জানানো হয়েছে, অনেক অভিভাবকই তাঁদের বাচ্চাদের জন্য আবেদন করছেন।

বিজ্ঞাপনে বলা হয়েছে ৫ বছরের বেশি বয়স হলেই তবেই এই চাকরিতে আবেদন করা যাবে। আগামী ৩১ অগস্ট পর্যন্ত এই পদে চাকরির জন্য আবেদন করা যাবে। এরই মধ্যে ৮ বছরের এক খুদে আবেদন করেছে এই পদের জন্য।

শুধু এই লজেন্স কোম্পানিই নয় বিশ্বের প্রায় সব ধরনের খাবার প্রস্তুতকারক সংস্থা টেস্টার নিয়োগ দেয়। চকলেট, স্ন্যাকস, কফি উৎপাদন সংস্থাগুলোতে অসংখ্য টেস্টার থাকে। তাদের দেওয়া রিপোর্টের ভিত্তিতেই তৈরি হয় ফাইনাল পণ্যটি।

সূত্র: বিজনেস ইনসাইডার

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *