1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
হাইকোর্টে দু’দিনে সাড়ে ৮ হাজার মামলা নিষ্পত্তি - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

হাইকোর্টে দু’দিনে সাড়ে ৮ হাজার মামলা নিষ্পত্তি

  • Update Time : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক:
হাইকোর্টে ১৩ বেঞ্চে দুই দিনে জামিন সংক্রান্ত আট হাজার ৫১৭ মামলা নিষ্পত্তি হয়েছে।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১৭ এপ্রিল এক আদেশে এই ১৩টি বেঞ্চ গঠন করে দেন। বেঞ্চগুলোকে ফৌজদারি কার্যবিধির ৪৯৮ (জামিন সংক্রান্ত) ধারা মোতাবেক ২০১৬ থেকে ২০১৯ সালের ফৌজদারি বিবিধ মামলাগুলোর নিষ্পত্তি করতে বলা হয়। সুপ্রিমকোর্ট প্রশাসন সূত্র জানায়, গত বুধবার ২০ এপ্রিল সকাল সাড়ে দশটা থেকে ২১ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৩টা ১৫ মিনিট পর্যন্ত বিচার কাজ পরিচালনার জন্য এ ১৩টি বেঞ্চ গঠন করেন দেন প্রধান বিচারপতি। এসব বেঞ্চে ফৌজদারি কার্যবিধি আইনের ৪৯৮ ধারা মোতাবেক ২০১৬,২০১৭,২০১৮ ও ২০১৯ সালের ফৌজদারি বিবিধ মোকদ্দমাসমূহ শুনানি ও নিষ্পত্তি এবং তৎসংক্রান্ত আবেদনপত্রও গ্রহণ করার এখতিয়ার দেযা হয়।

বেঞ্চ ১৩টি হচ্ছে- বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকার সমন্বয়ে, বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে, বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি আশীষ রঞ্জন দাস সমন্বয়ে, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. মাহমুদুল হাসান তালুকদার সমন্বয়ে, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি এস এম মজিবুর রহমান সমন্বয়ে, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে, বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজল সমন্বয়ে, বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিম সমন্বয়ে, বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামান সমন্বয়ে, বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা সমন্বয়ে, বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে, বিচারপতি এ এস এম আবদুল মোবিন ও বিচারপতি মো. আতোয়ার রহমান সমন্বয়ে এবং বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ।

আগামী বুধবার ২৭ এপ্রিল সকাল সাড়ে দশটা থেকে ২৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেল ৩টা ১৫ মিনিট পর্যন্ত বিচার কাজ পরিচালনার জন্যও ১৩টি বেঞ্চ গঠন করে দিয়েছেন দেন প্রধান বিচারপতি। আগামী ৫ মে থেকে ১২ মে পর্যন্ত সাপ্তাহিক ছুটি, সরকার ঘোষিত ছুটিসহ কোর্টের চলমান অবকাশকালে হাইকোর্ট বিভাগের জন্য ৬ টি বেঞ্চ গঠন করে দিয়েছেন।

ডিএএম/কেকে///

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *