1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
তিতাস নদীর অবৈধ দখলাদারদের তালিকা চেয়েছেন হাইকোর্ট - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

তিতাস নদীর অবৈধ দখলাদারদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

  • Update Time : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

সুপ্রিমকোর্ট প্রতিবেদক:
তিতাস নদীর অবৈধ দখলদারদের তালিকা চেয়ে সংশ্লিষ্টদের প্রতি আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ জনস্বার্থে আনা এক রিট পিটিশনের শুনানি নিয়ে আজ এ আদেশ দেন।

রিট পিটিশনার সুপ্রিমকোর্টের আইনজীবী এ কিউ এম সোহেল রানা বাসস’কে এ কথা জানান। তিনি নিজেই রিটের শুনানি করেন। তাকে সহায়তা করেন সুপ্রিমকোর্টের আইনজীবী মুহাম্মদ রেজাউল করিম রেজা।

এডভোকেট সোহেল রানা বলেন, নদী রক্ষা কমিশনকে তিতাস নদী দখলের সঙ্গে জড়িতদের তালিকা ৯০ দিনের মধ্যে আদালতে দাখিলে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আদালত সংশ্লিষ্টদের প্রতি রুলও জারি করেছেন। রুলে তিতাস নদীর অবৈধ দখল, দূষণ রোধ ও সীমানা নির্ধারণে বিবাদীদের নিস্ক্রিয়তা কে অবৈধ হবে না তা জানতে চাওয়া হয়েছে। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

তিতাস নদী দখল ও দূষণ বিষয়ে বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্টদের প্রতি প্রয়োজনীয় পদক্ষেপের দাবী জানিয়ে লিগ্যাল নোটিশ দেন এডভোকেট সোহেল রানা। গত ১৬ নভেম্বর লিগ্যাল নোটিশটি পাঠানো হয়। সংশ্লিষ্টরা প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়ায় ৩০ নভেম্বর জনস্বার্থে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়।

রিটে ভূমি সচিব, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সচিব, পানি সম্পদ সচিব, চেয়ারম্যান বিআইডব্লিউটি, চেয়ারম্যান নদী রক্ষা কমিশনসহ ১১ জনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়।

ডিএএম/এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *