1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
খালেদা জিয়ার মুক্তিসহ উন্নত চিকিৎসার দাবিতে ২০ নভেম্বর বিএনপির গণঅনশন - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

খালেদা জিয়ার মুক্তিসহ উন্নত চিকিৎসার দাবিতে ২০ নভেম্বর বিএনপির গণঅনশন

  • Update Time : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
বিএনপি,খালেদা জিয়া,

নিজস্ব প্রতিবেদক:
সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠিয়ে তাঁর সুচিকিৎসার দাবিতে ২০ নভেম্বর শনিবার ঢাকাসহ সারা দেশের জেলা ও মহানগরে গণ–অনশন কর্মসূচি পালন করবে দলটি।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘২০ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা মহানগরীসহ সারা দেশে জেলা ও মহানগরে গণ-অনশন কর্মসূচি পালনের আহ্বান জানাচ্ছি।’

মির্জা ফখরুল বলেন, ঢাকায় কোথায় গণ–অনশন কর্মসূচি পালন করা হবে, সেটি ভেন্যু পাওয়া সাপেক্ষে জানানো হবে। কোথাও ভেন্যু পাওয়া না গেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনশন হবে।

অসুস্থ খালেদা জিয়ার মুক্তির বিষয়ে জাতীয় সংসদে আইনমন্ত্রী আনিসুল হকের দেয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে এ সময় বিএনপির মহাসচিব বলেন, আইন নেই বলে আইনমন্ত্রী যে কথা বলেছেন, এটা সঠিক নয়। দণ্ডবিধির ৪০১ ধারা অনুযায়ী সরকার শর্তহীন অথবা শর্তযুক্তভাবে যে কারও দণ্ডাদেশ স্থগিত বা মওকুফ করতে পারে। খালেদা জিয়ার ক্ষেত্রে সরকার স্বতঃস্ফূর্তভাবে দণ্ডাদেশ স্থগিত করেছেন, মওকুফ নয়।

ওই আইনে বলা আছে, সরকার যদি মনে করে এই শর্ত পরিবর্তন, সংশোধন বা অন্য কোনো শর্ত আরোপ করতে পারে। অর্থাৎ এটা সম্পূর্ণভাবে সরকারের এখতিয়ার।

মির্জা ফখরুল ইসলাম বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। দেশে যতটা সম্ভব চিকিৎসকেরা সর্বোচ্চ চিকিৎসা দিচ্ছেন। চিকিৎসকেরা বারবার তাঁকে বিদেশে উন্নত হাসপাতালে স্থানান্তর করতে বলেছেন।

খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা তুলে ধরে বিএনপির মহাসচিব বলেন, রক্ত দেয়া হয়েছে, আজ এন্ডোস্কোপি করানো হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, এ দেশের যা কিছু চিকিৎসা, তা দেয়া হয়েছে। কিন্তু এখানে আর সম্ভব নয়। এখন তাঁকে বিদেশে নিতে হবে। তিনি আরও বলেন, চিকিৎসকেরা বলেছেন, খালেদা জিয়ার যে অবস্থা, তাতে তাঁর সমস্যা এখনো সমাধানযোগ্য। কিন্তু সঠিক চিকিৎসা না পেলে যেকোনো মুহূর্তে তিনি এমন অবস্থায় যেতে পারেন, যখন কোনো চিকিৎসা কার্যকর হওয়ার সুযোগ থাকবে না।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান ও সেলিমা রহমান, দলের নভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শাহজাহান ওমর, আবদুল আউয়াল, নিতাই চন্দ্র রায়, শামসুজ্জামান ও জয়নাল আবেদীন, চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম ও আমানুল্লাহ আমান,দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির প্রমুখ।

ডিএএম/এসকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *