1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
দেশের মানুষ গরিব থেকে গরিব হচ্ছে : বিএনপি মহাসচিব - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

দেশের মানুষ গরিব থেকে গরিব হচ্ছে : বিএনপি মহাসচিব

  • Update Time : সোমবার, ৮ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক:
দেশের মানুষ দিনের পর দিন গরিব হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেছেন, করোনাভাইরাস শুরুর আগে এদেশের দরিদ্র মানুষের সংখ্যা দুই কোটি ছিল। এখন দরিদ্র হয়েছে ৩ কোটি ৪৮ লাখ। প্রতিদিনই দরিদ্র মানুষের বাড়ছে। সাধারণ মানুষ দিনের পর দিন গরিব থেকে গরিব হচ্ছে।

সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আয়োজিত জ্বালানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, সরকারের ‘লুটপাট নীতি’র কারণে প্রতিদিন দেশে দরিদ্র মানুষের সংখ্যা বাড়ছে। সরকার লুট করছে অভিযোগ করে তিনি বলেন, সরকারের চরিত্র হচ্ছে লুট করা। তারা জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারি করছে। আপনারা দেখেছেন, হাজার হাজার কোটি টাকা তারা পাচার করেছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম বৃদ্ধি সরকারের সাজানো খেলা মন্তব্য করে এ বিষয়ে সবাইকে জেগে উঠার আহ্বান জানান বিএনপির মহাসচিব ।

প্রতিবাদ দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিবাদ সারা দেশে ছড়িয়ে দিতে হবে। জনগণকে জাগিয়ে তুলতে হবে। যত আওয়ামী লীগ সরকার ক্ষমতা থাকবে ততদিন জনগণের কষ্ট বাড়বে।

ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে মহানগর দক্ষিণের আহবায়ক আবদুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, হেলেন জেরিন খান, সেলিমুজ্জামান সেলিম, আমিরুজ্জামান শিমুল, সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ফজলুল রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তৃতা করেন।

এমএইচবি/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *