1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
বিএফইউজে-বাংলাদেশ নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আপিলে আবেদন - সারাদেশ.নেট
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:২৯ পূর্বাহ্ন

বিএফইউজে-বাংলাদেশ নির্বাচন স্থগিতের বিরুদ্ধে আপিলে আবেদন

  • Update Time : বুধবার, ৬ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-বাংলাদেশ) নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টের আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

নির্বাচনে মহাসচিব পদপ্রার্থী দীপ আজাদ এই আবেদন করেছেন বলে জানিয়েছেন আইনজীবী নূরে আলম উজ্জ্বল। আগামী রোববার আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার কোর্টে এই আবেদনের ওপর শুনানি হতে পারে।

এডভোকেট নূরে আলম উজ্জ্বল জানান, সাংবাদিক দীপ আজাদ এ নির্বাচনে মহাসচিব পদে প্রার্থী। এ কারণে তিনি পক্ষভুক্ত হতে আবেদন করেছেন। একইসঙ্গে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছেন।

আগামী ২৩ অক্টোবর অনুষ্ঠিতব্য বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে-বাংলাদেশ) নির্বাচন ২ মাসের জন্য স্থগিত করে ২৮ সেপ্টেম্বর আদেশ দেন হাইকোর্ট।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান ফেরদৌস তার নাম ভোটার তালিকায় না পাওয়ায় নাম অন্তর্ভুক্ত করার নির্দেশনা এবং নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট পিটিশনটি দায়ের করেন।
অন্তবর্তী আদেশ ছাড়াও রুল জারি করেন আদালত। রুলে মোহাম্মদ হাসান ফেরদৌসের নাম কেন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে না-তা জানতে চাওয়া হয়েছে। ওইদিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার তীর্থ শলিল পাল ও আইনজীবী মো: নূরুল করিম। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী এটর্নি জেনারেল আশিক রুবায়েত।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে-বাংলাদেশ) নির্বাচনের বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তালিকা গত ২৫ সেপ্টেম্বর প্রকাশ করা হয়। যেখানে ৩৪টি মনোনয়নপত্র জমা পড়ে, যার মধ্যে ১টি মনোনয়নপত্র বাতিল হওয়ায় ৩৩ জন প্রার্থীর খসড়া তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

খসড়া তালিকা অনুযায়ী সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আবদুল জলিল ভুঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক। সহ-সভাপতি পদে অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মন্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ। মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান। যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও শেখ মামুনুর রশীদ। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দফতর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এম শাহজাহান, মাসুম আহাম্মদ, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবিকা রানী। সদস্য পদে প্রার্থী হিসেবে রয়েছেন: আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা প্রায় চার হাজার। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র সাংবাদিক শাহজাহান সরদার।

কেক/ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *