1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
কঠোর লকডাউন না মানায় রাজধানীতে ৫৫০ জন গ্রেফতার - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০২:১০ অপরাহ্ন

কঠোর লকডাউন না মানায় রাজধানীতে ৫৫০ জন গ্রেফতার

  • Update Time : শুক্রবার, ২ জুলাই, ২০২১

বিশেষ প্রতিনিধি :
মহামারি করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারের ঘোষিত কঠোর লকডাউনের প্রথম দিন রাজধানীসহ সারাদেশে কড়াকড়ির মধ্য দিয়ে পাড় হয়েছে।

নির্দেশনা অমান্য করে অকারণে বাইরে বের হওয়ায় শুধু রাজধানীতেই ৫৫০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও ২৭৪টি গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। জরিমানা আদায় করা হয়েছে চার লাখ ৬৩ হাজার ৫০ টাকা।

বৃহস্পতিবার ১ জুলাই সন্ধ্যায় বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপকমিশনার ইফতেখারুল ইসলাম। তিনি জানান, রাজধানীতে লকডাউনের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিভিন্ন মোড়ে বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। তল্লাশির সময় যারা বাইরে বের হওয়ার সুনির্দিষ্ট কারণ জানাতে পারেননি তাদের শাস্তির মুখোমুখি হতে হয়। আটকের পর কাউকে কাউকে জরিমানা করে বা মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এছাড়া বিভিন্ন ব্যক্তি ও ব্যবসাপ্রতিষ্ঠানকে ৪ লাখ ৯২ হাজার ৫০৭ টাকা জরিমানা করা হয়েছে। ২৭৪টি গাড়িকে মামলা দেয়া হয়েছে। আটক করা হয়েছে ৬টি গাড়ি। রেকারিং করা হয়েছে ৭৭টি গাড়ি। অপর দিকে ট্রাফিক বিভাগ কর্তৃক জরিমানা করা হয়েছে ৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, যতদিন লকডাউন চলবে ততদিন পুলিশের এ তৎপরতা অব্যাহত থাকবে।

এর আগেও দেশে লকডাউন ছিলো কিন্তু এতো কড়াকড়ি আরোপ করা হয়নি। করোনায় গত একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে।

এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *