1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
কুমিল্লা-৫ উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের আবেদন নিলেন এডভোকেট রেজাউল করিম - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:০৪ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

কুমিল্লা-৫ উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের আবেদন নিলেন এডভোকেট রেজাউল করিম

  • Update Time : সোমবার, ৭ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে আগামী ১৪ জুলাই অনুষ্ঠিতব্য উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আবেদন নিয়েছেন এডভোকেট রেজাউল করিম (খোকন)।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা’র ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থে‌কে দলীয় মনোনয়নের জন্য আজ আবেদনপত্র সংগ্রহ করেছেন তিনি। এবং আবেদনপত্র জমা দি‌বেন কাল মঙ্গলবার।

এডভোকেট রেজাউল করিম কুমিল্লা-৫ তথা বুড়িচং-ব্রাহ্মণপাড়া গণঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক হিসেবে দীর্ঘদিন ধরে এই জনপদের মৌলিক সমস্যা চিন্হিত করে তা নিরসনে জনমত গঠনে কাজ করছেন।

এডভোকেট রেজাউল করিম খোকন বুড়িচং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান। তিনি ২০০৯ সালের ২২ জানুয়ারি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে বুড়িচং-এ এক বৈরি পরিস্থিতি মোকাবেলা করে আওয়ামী লীগের চারজন পাশাপাশি বিএনপি ও অন্য দলের প্রার্থী থাকার পরও ৪০ হাজারেরও বেশী ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

রেজাউল করিম কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে একজন স্বনামধন্য আইনজীবী। ৯০’এর স্বৈরাচারী বিরোধী আন্দোলনে কুমিল্লার রাজপথে সাহসী ভূমিকা রেখেছেন রেজাউল। কুমিল্লার ঐতিহ্যেবাহী বুড়িচং উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ সময় দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দীর্ঘ লড়াই সংগ্রামের অভিজ্ঞতা রয়েছে এডভোকেট রেজাউল করিম খোকনের। ছাত্রাবস্তায়ই তিনি ১৯৮৪ সালে বুড়িচং উপজেলা শেখ রাসেল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক হিসেবে মুজিবাদর্শ বিকাশে সম্পৃক্ত ছিলেন।

১৯৮৬ সালে তিনি প্রথম কারাবরণ করেন। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে রাজপথে ছাত্র আন্দোলনে নেতৃত্বের কারণে তাকে গ্রেফতার করে কারাগারে নিক্ষেপ করা হয় এবং পুলিশী রিমান্ডে নির্মম নির্যাতন নিপিড়ন চালানো হয়।

১৯৯২ থেকে ১৯৯৬ সালে আওয়ামী লীগের নেতৃত্বে বিএনপি সরকারের নানা গনবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করতে গিয়ে বিভিন্ন মামলা হামলার শিকার হয়েছেন।

এলাকার মানুষের অধিকার ও দাবী আদায়ে এডভোকেট রেজাউল লড়াই সংগ্রাম করছেন সৈই শৈশব কৈশোর থেকে আজ পরিনত বয়সেও।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরুর মৃত্যুতে শুণ্য ঘোষিত হয় কুমিল্লা-৫ সংসদীয় আসন। গত ১৪ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। আবদুল মতিন খসরু কুমিল্লা-৫ আসনে ৫ বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

কুমিল্লা-৫ সহ শূন্য তিনটি আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৪ জুলাই। গত বুধবার ২ জুন রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তিনি জানান, এই তিন আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন, মনোনয়নপত্র যাচাই বাছাই ১৭ জুন, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ জুন, প্রতীক বরাদ্দ ২৪ জুন এবং ভোটগ্রহণ ১৪ জুলাই।

ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *