1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ইতালিতে ১২ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া শুরু - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

ইতালিতে ১২ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া শুরু

  • Update Time : শুক্রবার, ৪ জুন, ২০২১

সফিউল আজম মৈশান, ইটালি :
ইতালিতে ১২ বছরের বেশি বয়সী সবাইকে টিকা দেয়া শুরু হয়েছে।

৩ জুন বৃহস্পতিবার থেকে এই টিকাদান কর্মসূচি শুরু হয়। ইউরোপে করোনাভাইরাসে বেশি সংক্রমিত দেশগুলোর মধ্যে ইতালি অন্যতম।

গত সপ্তাহে ইউরোপীয় মেডিসিনস এজেন্সি ১২ থেকে ১৫ বছর বয়সীদের জন্য ফাইজার/বায়োএনটেকের টিকা দেয়ার বিষয়টির অনুমোদন দিয়েছে। এরপর ইতালিতে টিকা দেয়া কার্যক্রম শুরু হলো।

নাপেলসের মেয়র লুইগি দ্য ম্যাজিসত্রিস বলেছেন, এটি একটি সুন্দর দিন।
ইতালিতে টিকাদান কর্মসূচি দ্রুত চলেছে। স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশটির ২৩ শতাংশ জনগণকে টিকা দেয়া হয়েছে।

দেশটিতে ৩ কোটি ৫০ লাখের বেশি ডোজ টিকা দেয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী রবার্ট স্পারেঞ্জা বলেছেন, এই কঠিন সময় পার হতে তাঁদের চেষ্টা চালিয়ে যেতে হবে।

ইতালিতে করোনায় এ পর্যন্ত ১ লাখ ২৬ হাজারের বেশি মানুষের প্রাণ গেছে। সম্প্রতি কয়েক সপ্তাহে দেশটিতে করোনার সংক্রমণ কিছুটা কমেছে।

ইতোমধ্যে ইতালিতে বিধিনিষেধ তুলে নেয়া হয়েছে। তবে এখনো দেশটিতে রাতে কারফিউ জারি আছে। জনসমাগমস্থলে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

ইতালিতে বিপুল সংখ্যক বাংলাদেশী রয়েছে। সেখানে ব্যবসা বানিজ্য ও নানা কর্মে নিয়োজিত বাংলাদেশীগন। দেশের রেমিট্যান্সে বিশাল অবদান রয়েছে ইতালি প্রবাসী বাংলাদেশীদের।

সআ/ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *