1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
শর্তসাপেপেক্ষে পশ্চিমবঙ্গের ৪ হেভিওয়েট নেতা মন্ত্রীর অন্তর্বর্তী জামিন - সারাদেশ.নেট
বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

শর্তসাপেপেক্ষে পশ্চিমবঙ্গের ৪ হেভিওয়েট নেতা মন্ত্রীর অন্তর্বর্তী জামিন

  • Update Time : শুক্রবার, ২৮ মে, ২০২১

সারাদেশ ডেস্ক :
ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে বহুল আলোচিত নারদ মামলায় চার হেভিওয়েট নেতা, মন্ত্রী- সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট।

দু’লাখ রুপির ব্যক্তিগত বন্ডে তাদের অন্তর্বর্তী জামিনের নির্দেশ দেন একটি আদালত। এছাড়াও আদালতের নির্দেশ, নারদ মামলার বিচারাধীন বিষয় নিয়ে সংবাদমাধ্যমের সাথে কথা বলতে পারবেন না চার নেতা-মন্ত্রী। মামলার তথ্য প্রমাণ বিকৃত করা যাবে না।

নারদ মামলায় কলকাতা হাইকোর্টে পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চে রাজ্যের চার নেতা-মন্ত্রীর জামিন সংক্রান্ত মামলার শুরুতেই কিছু শর্তের ভিত্তিতে অভিযুক্তদের অন্তর্বর্তী জামিন দেয়া যায় কিনা তা নিয়ে শুক্রবার সিবিআইয়ের আইনজীবী তুষার মেহেতার কাছে মতামত চান কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি।

শুনানিতে বিচারপতি রাজেশ বিন্দল বলেন,‘আমরা প্রস্তাব দিচ্ছি অভিযুক্তদের অন্তর্বর্তী জামিন দেয়া হোক কিছু শর্তের বিনিময়ে। সিবিআইয়ের আইনজীবীর এ প্রসঙ্গে কী মত? জবাবে কেন্দ্রের সলিসিটর জেনারেল তথা সিবিআইয়ের আইনজীবী তুষার মেহেতা বলেন, ‘জামিন দেবেন না। এটাই আমার আবেদন’ তার যুক্তি, ‘চার নেতা-মন্ত্রী প্রভাবশালী ব্যক্তি। জামিন হলে মানুষের ভাবাবেগকে ব্যবহার করার সুযোগ পেয়ে যাবেন। তাছাড়া জামিন হলে মূল বিষয়টি ঠান্ডা ঘরে চলে যেতে পারে।’

এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল আইনজীবী মেহেতাকে আশ্বস্ত করে বলেন, ‘ঠান্ডা ঘরে যাবে না। নিশ্চিন্ত থাকুন। আমরা মূল বিষয়টিও শুনব।’

এরপর তুষার মেহতার আবেদনের সুরে বলেন, ‘নখ কাটতে তলোয়ার ব্যবহার করা উচিত হবে না। এখানে পাঁচটি তলোয়ার রয়েছে।’

অভিযুক্তদের পক্ষে আগেই আদালতে জানানো হয়েছিল যে বিপর্যয়ের সময় মানুষের জন্য তাদের কাজ করা দরকার তারা গৃহবন্দি হলে রাজ্যবাসীর ক্ষতি হচ্ছে।

এই প্রসঙ্গে উত্থাপন করে বৃহত্তর বেঞ্চের পক্ষে বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় বলেন, ‘যখন এত দিন গ্রেফতার করা হয়নি। এখন গৃহবন্দি করে রাখার মানে হয় না।’

এরপরই সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ের জামিন মঞ্জুর করে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ।

পাঁচ বিচারপতিই জামিনের পক্ষে মত দেন। এরপর সাময়িক বিরতির নেন বিচারপতিরা। নিজেদের মধ্যে আলোচনা করেন।

শেষে নারদ মামলায় শর্ত সাপেক্ষে চার নেতা-মন্ত্রীর অন্তর্বর্তী জামিন মঞ্জুরের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্টে পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *