1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
করোনায় দেশে মৃত্যুর নতুন রেকর্ড - সারাদেশ.নেট
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

করোনায় দেশে মৃত্যুর নতুন রেকর্ড

  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সারাদেশ ডেস্ক :
দেশে মহামারি করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু হয়েছে।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যা দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যু । এর আগে শনিবার দেশে এক দিনে ৭৭ জনের মৃত্যু হয়েছিল।

এর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৯ হাজার ৭৩৯ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয় , গত ২৪ ঘন্টায় দেশে আরো ৫ হাজার ৮১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জনে।

সারাদেশে ২৪ ঘণ্টায় ২৪৮টি পরীক্ষাগারে ২৯ হাজার ২৯৮টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ৩৯ হাজার ৩৭৬টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৪ হাজার ২১২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৭৬ হাজার ৫৯০ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমকি ২০ শতাংশ।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। সে থেকে করোনায় সংক্রমণ ও মৃত্যু অব্যাহত রয়েছে।

এদিকে রোববার সকাল ১০টার দিকে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ৫২ লাখ ১৯ জনে। এছাড়া, ভাইরাসে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৯ লাখ ২৬ হাজার ৯৪৯ জনে।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩ কোটি ১১ লাখ ৪৯ হাজার ৫৬৫ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৬১ হাজার ৭৮০ জন মৃত্যুবরণ করেছেন।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৫১ হাজার ৩৩৪ জনের।

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত করোনায় আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ৩২ লাখ ৫ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৬৮ হাজার ৪৩৬ জন। এছাড়া মেক্সিকোতে মারা গেছেন ২ লাখ ৯ হাজার ২১২ জন।

ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *