1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
মাস্ক ব্যবহার নিশ্চিতে রাজধানীতে র‌্যাবের অভিযান - সারাদেশ.নেট
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

মাস্ক ব্যবহার নিশ্চিতে রাজধানীতে র‌্যাবের অভিযান

  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক:
সরকারের জারি করা লকডাউন যথাযথভাবে প্রতিপালনের জন্য জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার ৫ এপ্রিল রাজধানীর শাহবাগ মোড়ে বেলা সাড়ে ১১টা থেকে এ অভিযান পরিচালনা করছেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

অভিযানে মাস্ক ছাড়া যারা বাইরে ঘোরাফেরা করেছেন, তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া জনসচেতনতা বৃদ্ধিতে এ সময় মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। অভিযান চলাকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু গনমাধ্যমকে বলেন, সরকারের নির্দেশনাগুলো কার্যকর করার লক্ষে যারা মাস্ক পরিধান করবেন না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। করোনা মহামারি মোকাবিলায় সবার মাস্ক পরা নিশ্চিত করা এবং জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করা হচ্ছে। তিনি বলেন, রিকশাচালক, ভ্যানচালক, মোটরসাইকেল চালক, আরোহী ও যারাই মাস্ক পরছেন না তাদের সচেতন করে মাস্ক বিতরণ করা হচ্ছে এবং অনেক ক্ষেত্রে জরিমানাও করা হচ্ছে।

লকডাউনে যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করছেন, তাদের সচেতন করা হচ্ছে যেন তারা বাইরে না আসেন। মূলত জরিমানা করা র‌্যাবের উদ্দেশ্য নয়। র‌্যাবের উদ্দেশ্য করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা বলেও জানান তিনি।

ডিএ//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *