1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সাংবাদিক নেতা দিদারের জন্মদিন আজ ২০ মার্চ - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

সাংবাদিক নেতা দিদারের জন্মদিন আজ ২০ মার্চ

  • Update Time : শনিবার, ২০ মার্চ, ২০২১

সারাদেশ ডেস্ক : ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাংগঠনিক সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল সারাদেশ.নেট এবং সারাদেশ টিভির উপদেষ্টা দিদারুল আলম দিদারের জন্মদিন আজ ২০ মার্চ।

কুমিল্লা জেলার ময়নামতির ঐতিহ্যবাহী মৈশান পরিবারে তার জন্ম। সম্ভ্রান্ত এ মুসলিম পরিবারের আলী আহাম্মদ মৈশান ও আছিয়া মৈশান সাংবাদিক দিদারের পিতা-মাতা। তার বাবা আলী আহাম্মদ মৈশান স্বাধীনতা পূর্ব ভারতবর্ষের ত্রিপুরা রাজ্যের কংগ্রেসের প্রভাবশালী নেতা ছিলেন। তিনি সাংসদ পদে কংগ্রেস দলের প্রতিনিধিত্ব করেন।

জাতিগত সংকটকে কেন্দ্র করে ১৯৬৪ সাল থেকে বাংলাদেশে স্থানী হন তারা। মহান মুক্তিযুদ্ধে এ পরিবার অংশ নেন। দিদারের বড় ভাই ব্যাংকার মমতাজ উদ্দিন মৈশান একজন ‘বীর মুক্তিযোদ্ধা’।

আইন ও রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে ডিগ্রী অর্জন করেছেন দিদার। তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) আইন বিষয়ক সাংবাদিক।
এছাড়াও ফ্যাশন টেকনোলজি, কম্পিউটার সায়ন্স বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি নেন।

আইন, সংবিধান ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ঢাকাস্থ কুমিল্লা সাংবাদিক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক।

তিনি সাংবাদিকদের অধিকার আদায়ের সংগ্রামে একজন সক্রিয় কর্মী ও সংগঠক। মানবিক ও পরিচ্ছন্ন মানুষ হিসেবে তিনি তার পরিচিত মহলে সমাদৃত।

ছাত্রজীবনে কুমিল্লা অঞ্চলে দিদারুল আলম দিদার জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন।

তিনি ময়নামতি এলকায় তার পিতার নামে ২০০২ সালে ‘আলী আহাম্মদ মৈশান মর্ডান স্কুল’ নামে একটি হাইস্কুল প্রতিষ্ঠা করেছেন।

সারাদেশ মিডিয়া পরিবারের পক্ষ থেকে তার জন্মদিনে ‘শুভেচ্ছা’।

ডেস্ক//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *