1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
জমকালো আয়োজনে কুমিল্লায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত - সারাদেশ.নেট
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

জমকালো আয়োজনে কুমিল্লায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

  • Update Time : শনিবার, ২০ মার্চ, ২০২১

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও জেলার সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহারের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী কুমিল্লায় জমকালো আয়োজনে উদযাপন করা হয়েছে।

১৮ মার্চ বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে দোয়া মাহফিলের পর কেক কাটা, বেলুন উড়ানো, আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি।


প্রধান অতিথির বক্তৃতায় মাহাবুবুল আলম হানিফ বলেন, “বাঙালি, বাংলাদেশ আর বঙ্গবন্ধু এক অবিচ্ছেদ্য অংশ। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন স্বাধীনতার স্বর্ণাক্ষরে বাঙালি জাতির হৃদয়ে বঙ্গবন্ধুর নাম লেখা থাকবে।”

হানিফ বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই বাংলাদেশ স্বাধীন করেছে বাঙালি জাতি। আর এখন একটা গোষ্টি দেশকে অস্থিতিশীল করায় লিপ্ত। তিনি বলেন, আওয়ামীলীগ সরকার অসাম্প্রদায়িক সরকার। যারাই সাম্প্রদায়িক শান্তি বিনষ্ট করবে, দেশকে অস্থিতিশীল করবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হবে। বিএনপির ৭ মার্চ উদযাপন নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখলরুল ইসলাম আলমগীরের দেয়া ‘এক ভাষণেই দেশ স্বাধীন হয়নি’, এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আমরাও বলবো এক ভাষণেই দেশ স্বাধীন হয়নি। কিন্তু, বঙ্গবন্ধুর এক ভাষণেই দেশের মানুষের হৃদয়ে শক্তির সঞ্চার হয়েছে। বঙ্গবন্ধুর আহ্বানেই সাড়া দিয়ে দেশের মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। এদেশকে শত্রু মুক্ত করেছে। বঙ্গবন্ধু ১৯৪৮ সাল থেকেই নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করার জন্য জাতিকে তৈরি করেছেন।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দীন বাহার।

দ্বিতীয় পর্বে জমকালো আতশবাজি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

ডিএ//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *