1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
নারী নেতৃত্ব বিকাশে অন্যতম পথিকৃৎ এডভোকেট নাহিদ সুলতানা যুথি - সারাদেশ.নেট
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

নারী নেতৃত্ব বিকাশে অন্যতম পথিকৃৎ এডভোকেট নাহিদ সুলতানা যুথি

  • Update Time : সোমবার, ৮ মার্চ, ২০২১

দিদারুল আলম দিদার : এডভোকেট নাহিদ সুলতানা যুথি, বাংলাদেশ সুপ্রিমকোর্টের একজন স্বনামধন্য আইনজীবী ও সফল সংগঠক।

দেশে নারী নেতৃত্ব বিকাশে অন্যতম পথিকৃৎ এডভোকেট নাহিদ সুলতানা যুথি। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন সুপ্রিমকোর্ট বার এর সাবেক কোষাধ্যক্ষ তিনি।

রাজশাহী ইউনিভার্সিটি ল এলামনাই এসোসিয়েশনের (রুলা) প্রথম নারী প্রেসিডেন্ট নাহিদ সুলতানা যুথি। এটি আইন বিষয়ে ডিগ্রিধারীদের একটি ঐতিয্যবাহী সংগঠন।

আজ ৮ মার্চ ‘আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে তিনি অংশ নেন। রাজধানীর সেগুনবাগিচায় হোটেল রয়েল ই’নে আইনজীবীদের একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি। সেখানে তিনি নারী জাগরণ, নারী ক্ষমতায়ন, নারীদের সামাজিক ও পারিবারিক জীবনের নানা দিক তুলে ধরেন। তিনি বলেন, আজকে রাষ্ট্রের প্রতিটি সেকটরে নারীরা সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিচ্ছেন। সমাজ ও পরিবারে অবজ্ঞা, বৈষম্য এসব জয় করে নারী তার মর্যাদা প্রতিষ্ঠায় সক্ষম হচ্ছেন।

বিশ্ববিদ্যালয় জীবন থেকে রাজনীতি করে আসা এডভোকেট নাহিদ সুলতানা যুথি রাজশাহী ইউনিভার্সিটি ল অ্যালামনাই অ‌্যাসোসিয়েশনের (রুলা) প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। এ সংগঠনে প্রায় তিন হাজার সদস্য রয়েছেন। রুলার সদস্যদের মধ্যে এখন অনেকেই উচ্চ আদালতের বিচারপতি। অনেকে নিম্ন আদালতে বিচারক। রুলার অনেক সদস্য রাষ্ট্রের আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া আইনপেশাসহ বিভিন্ন পেশায় রুলার সদস্যরা সুনামের সাথে কর্মরত আছেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ হিসেবেও সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন নাহিদ সুলতানা যুথি ।

নাহিদ সুলতানা যুথি আইন বিষয়ে কোন সংগঠনেরও প্রথম নারী প্রেসিডেন্ট। নাহিদ সুলতানা যুথি বলেন, একটা মেয়ে হয়েও কোনো অংশেই আমরা পিছিয়ে নেই। আমরা যে সমাজে এত বড় সংগঠনের দায়িত্ব পালন করতে পারি, এটাই গর্বের বিষয়।

করোনা সংক্রমণ জনিত উদ্ভূত পরিস্থিতিতে বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করছেন নাহিদ সুলতানা যুথি।

ডিএ/

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *