1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের মুখোমুখি অবস্থান - সারাদেশ.নেট
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের মুখোমুখি অবস্থান

  • Update Time : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

জেলা প্রতিবেদক : বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকদের মুখোমুখি অবস্থানের মধ্যে যুদ্ধাবস্থা বিরাজ করছে। আজ শনিবার সকাল থেকে পরিবহন শ্রমিকরা রূপাতলী বাস টার্মিনালে এবং শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল-কুয়াকাটা মহাসড়কে লাঠিসোটা নিয়ে অবস্থান করছেন। সড়কে টায়ার জ্বালিয়ে পরস্পরের বিরুদ্ধে বিক্ষোভ করছেন তারা। এতে বরিশালসহ সারাদেশের সঙ্গে সড়কপথে ভোলা, পটুয়াখালী, বরগুনা ও পর্যটনকেন্দ্র কুয়াকাটা এবং ঝালকাঠি, পিরোজপুর ও খুলনা জেলার সঙ্গে বরিশালের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের মানুষ।

গত মঙ্গলবার দুপুরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর সঙ্গে নগরীর রূপাতলীস্থ বিআরটিসি কাউন্টারের স্টাফের কথা কাটাকাটি হয়। তুচ্ছ ওই ঘটনায় কাউন্টার স্টাফ রফিক ২ শিক্ষার্থীকে লাঞ্চিত করে। এর প্রতিবাদে শিক্ষার্থীরা তাৎক্ষণিকভাবে সড়ক অবরোধ করে এবং রফিককে গ্রেপ্তারের দাবি জানায়। ওই ঘটনার জেরে মঙ্গলবার গভীর রাতে রূপাতলী এলাকায় শিক্ষার্থীদের বিভিন্ন মেসে গিয়ে নৃশংস হামলার অভিযোগ ওঠে বাস শ্রমিকদের বিরুদ্ধে। এর প্রতিবাদে বুধবার দিনভর বিশ্ববিদ্যালয়ের সামনের বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে শিক্ষার্থীরা বিকেলে সড়ক অবরোধ স্থগিত করে। তবে ৪৮ ঘণ্টায়ও দাবি পূরণ না হওয়ায় শুক্রবার সন্ধ্যায় মশাল মিছিল করেন শিক্ষার্থীরা। একই দাবিতে শনিবার সকাল থেকে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা।

এদিকে শুক্রবার গভীর রাতে দুই পরিবহন শ্রমিককে পুলিশ গ্রেপ্তার করলে শনিবার সকালে পরিবহন মালিক-শ্রমিকরাও টার্মিনাল সংলগ্ন সড়কে অবস্থান নিয়ে বাস চলাচল বন্ধ করে দেন।

শনিবার বেলা ১২টার দিকে রূপাতলী বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, শত শত শ্রমিক লাঠিসোটা নিয়ে বিক্ষোভ করছেন। সড়কের বিভিন্ন স্থানে টায়ারে পুড়িয়ে ভীতিকর অবস্থার সৃষ্টি করা হয়েছে। একই অবস্থা দেড় কিলোমিটার দূরে বিশ্ববিদ্যালয় এলাকায়। লাঠিসোটা হাতে শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান করছেন। উভয় স্থানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ রূপাতলী টার্মিনালে প্রবেশের এক কিলোমিটার আগ থেকে সব ধরনের যানবহন চলাচল বন্ধ করে দিয়েছে।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *