1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ওজন কমাবে পানি থেরাপি - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

ওজন কমাবে পানি থেরাপি

  • Update Time : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

সারাদেশ ডেস্ক : খুব সহজে ওজন কমানো, স্বাস্থ্য ঝুঁকি নিয়ন্ত্রণ ও সুস্থ থাকা যায় এ নিয়ে সকলেরই ব্যাপক আগ্রহ রয়েছে।

আমাদের দেশের অনেক মানুষের বাড়তি ওজন একটি মারাত্মক সমস্যা। অথচ চীন-জাপানের লোকদের মধ্যে বাড়তি ওজনের কাউকেই তেমন দেখা যায় না। কারণ তারা সুস্থ জীবন-যাপনে অভ্যস্ত এবং স্বাস্থ্য নিয়ে সর্বদাই সচেতন। যেটি আমাদের দেশে অনেকাংশেই কম।

চীন-জাপানে বাড়তি ওজন কমাতে তাদের রয়েছে পানি থেরাপি। জাপানের বেশিরভাগ নাগরিক সুস্বাস্থ্য বজায় রাখতে চা ও পানির ওপর অনেকটাই নির্ভরশীল। এছাড়াও নিয়মত খাওয়া-প্রচুর হাঁটা, শর্করার পরির্বতে টাকটা সবজি-ফল বেশি খাওয়া তাদের ওজন নিয়ন্ত্রণের রহস্য।

জেনে নিন খুব সহজে যেভাবে করবেন জল থেরাপি:

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে খালি পেটে স্বাভাবিক তাপমাত্রার এক গ্লাস পানি পান করতে হবে। তারপর ৪৫ মিনিট আর কিছু খাওয়া বা পান করা যাবে না। তারপর ১৫ মিনিট ধরে খাবার খেতে হবে। সেই খাবার গ্রহণের পর দু’ঘণ্টা আর কিছু খাওয়া যাবে না। এই থেরাপি মানলে বেশি করে পানি খাওয়ার অভ্যেস তৈরি হয়। তবে এই থেরাপি চলাকালীন ঠাণ্ডা পানি খাওয়া যাবে না।

এভাবে পানি পান করলে শরীর আদ্র থাকে, হজম শক্তি বাড়াতে সাহায্য করে। শরীরের বিষাক্ত উপাদান বের করে দেয়। ফলে দ্রুত ওজন কমাতে পারবেন। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস বা শারীরিক কোনো ধরনের অসুস্থতা থাকলে এই থেরাপি মেনে চলার আগে একবার চিকিত্সকের পরামর্শ নিয়ে নিন।

ডিএ//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *