1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
করোনা ভ্যাকসিনের অনস্পট রেজিস্ট্রেশন বন্ধ : স্বাস্থ্যমন্ত্রী - সারাদেশ.নেট
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন

করোনা ভ্যাকসিনের অনস্পট রেজিস্ট্রেশন বন্ধ : স্বাস্থ্যমন্ত্রী

  • Update Time : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক: যেহেতু রেজিস্ট্রেশন সফলভাবে হচ্ছে তাই আজ ১১ ফেব্রুয়ারি থেকে মহামারি করোনা ভাইরাসের স্পট রেজিস্ট্রেশন করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

রাজধানীর ইন্টার কন্টিনেন্টাল হোটেলে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম পেপারলেস ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বৃহস্পতিবার একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের করোনা দূর করতে হবে। সংক্রমণের হার অনেক কমেছে। আমরা ভ্যাকসিনেশন শুরু করেছি। এখন পর্যন্ত ১০ লাখের বেশি লোক ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছে। প্রায় পৌনে তিন লাখ লোক অলরেডি ভ্যাকসিনেটেড হয়ে গেছে। আজ হয়তো চার লাখ অতিক্রম করবে। তিনি বলেন, করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে নানা ধরনের কথাবার্তা এবং গুঞ্জন ছিল। সব ধরনের কথাবার্তা ভুল প্রমাণ করে ভ্যাকসিনেশন কার্যক্রম চলছে। যারা সবচেয়ে বেশি ভ্যাকসিনের বিরুদ্ধে সোচ্চার ছিল, এখন তারাই আগে গিয়ে ভ্যাকসিন নিচ্ছে। আমরা চাই সুষ্ঠুভাবে ভ্যাকসিন নেয়া হোক।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী বলেন, এখন দেখা যাচ্ছে যারা অনস্পট রেজিস্ট্রেশন করছে তাদের সংখ্যাই বেশি, আর যারা কষ্ট করে রেজিস্ট্রেশন করছে তারাই কেন্দ্রে ঢুকতে পারছে না। তাই আমি বলে দিতে চাই, আমাদের যেহেতু রেজিস্ট্রেশন অনেক সাকসেসফুলি হচ্ছে, তাই আজ থেকে অনস্পট রেজিস্ট্রেশন আর হবে না। এখন যারা রেজিস্ট্রেশন করে আসবে তাদেরই আমরা ভ্যাকসিন দেবো। ভবিষ্যতে প্রয়োজন হলে আমরা আবার জানাবো। তিনি আরো বলেন, আমরা স্বাস্থ্যসেবা বিভাগকে আরো গতিশীল করতে চাই। স্বাস্থ্যসেবা খাত ডিজিটালাইজড করতে চাই। রোগীর অতীত ইতিহাস সংরক্ষণ থাকলে তিনি বাংলাদেশের যেখানেই যাক তার চিকিৎসা গ্রহণের সমস্যা হবে না, ডাক্তার তাকে খুব ভালো সেবা দিতে পারবেন। এছাড়াও আমরা জানতে পারবো কোনো হাসপাতালে কোনো মেশিন বন্ধ হয়ে আছে কিনা, হাসপাতালে উপস্থিতি কেমন, কোন অঞ্চলে কোন রোগে মৃত্যু বেশি হচ্ছে প্রভৃতি। তখন আমরা সেভাবে ব্যবস্থা নিতে পারবো।

অনুষ্ঠানে নাটোর, নোয়াখালী, লক্ষ্মীপুর এবং ঝিনাইদহ জেলার পরিবার পরিকল্পনা বিভাগীয় মাঠ পর্যায়ের কার্যক্রম পেপারলেস ঘোষণা করা হয়।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *