1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ভারতীয় পেঁয়াজ আমদানিতে ব্যবসায়ীদের অনীহা - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

ভারতীয় পেঁয়াজ আমদানিতে ব্যবসায়ীদের অনীহা

  • Update Time : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

হিলি প্রতিনিধি : দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে চলতি বছরের শুরুতে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয় । তবে পেঁয়াজ আমদানি করে ব্যবসায়ীদের মোটা অঙ্কের লোকসান গুনতে হচ্ছে। এ কারণে গত এক সপ্তাহের বেশি সময় ধরে পেঁয়াজ আমদানি বন্ধ করে দিয়েছে বন্দরের পেঁয়াজ আমদানিকারকরা।

এদিকে স্থানীয় খুচরা বাজারে আমদানিকৃত পেঁয়াজের সরবরাহ না থাকায় দেশি পেঁয়াজের দাম কেজিতে ১০ টাকা বেড়েছে। ২৫ টাকা কেজির পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ টাকা দরে।

হিলি স্থলবন্দরের একজন ব্যবসায়ী জানান, ভারতের অভ্যন্তরে পেঁয়াজের দাম বেশি ও সরকার পেঁয়াজ আমদানিতে শুল্ক আরোপ করায় পেঁয়াজ আমদানি করে আমাদের লোকসান গুনতে হচ্ছে। এই মাসের শেষের দিকে ভারতের পেঁয়াজের দাম কমে আসবে তখন আবারো আমদানি শুরু হবে।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *