1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সর্দি-কাশি সারাতে পেঁয়াজের চা - সারাদেশ.নেট
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
শিরোনাম:
বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি জনদরদী ভিপি সরকার জহিরুল হক মিঠুন ব্রাহ্মণপাড়া উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন আলতাফ হোসেনকে স্থায়ী বিচারপতি নিয়োগের বিষয় বিবেচনা করতে পারে : আপিল বিভাগ রায়ে পর্যবেক্ষণ বিএনপি মহাসচিবের সাথে কথা বলেছেন কুমিল্লা সিটির মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কু চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে মাদক মামলা চলবে অবসরের ৬ মাসের মধ্যে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসরকালীন সুবিধা দিতে হবে

সর্দি-কাশি সারাতে পেঁয়াজের চা

  • Update Time : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১

সারাদেশ ডেস্ক : এগ্রিকেয়ার২৪.কম ডেস্ক: সর্দি-কাশি ঠেকাবে পেঁয়াজের চা। পেঁয়াজে রয়েছে রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ানোর মতো পুষ্টি উপাদান। প্রয়োজনীয় পুষ্টিগুণের সঙ্গে পেঁয়াজে রয়েছে ফাইটোকেমিক্যাল। এক কাপ চায়ের সঙ্গে মিশিয়ে খেলেও পেঁয়াজের পুরো উপকারিতাই পাবেন।

তবে আজ চলুন জেনে নেওয়া যাক যেভাবে পেঁয়াজের চা বানাবেন: যা যা লাগবে: একটি কাটা পেঁয়াজ, ২-৩টা গোল মরিচ, এলাচি এবং আধা চা চামচ ধনে গুঁড়া ।

পেঁয়াজের চায়ের তৈরির পদ্ধতি: একটি বড় গ্লাসে পানি সেদ্ধ করে নিন। এতে একটি কাটা পেঁয়াজ, ২-৩টা গোল মরিচ, এলাচি, আধা চা চামচ ধনে গুঁড়া যোগ করুন। ঢাকনা দিয়ে ১৫-২০ মিনিট ফুটিয়ে নিন। কোনো প্রকার চিনি ছাড়াই পরিবেশন করুন এই চা।

পেঁয়াজের খোসার চা তৈরির পদ্ধতি: পানি সেদ্ধ করে এক কাপ পানিতে টি ব্যাগ বা গ্রিন টি নিন। এতে একটি বা অর্ধেক পেঁয়াজের খোসা দিন। ১০ মিনিট রেখে দিন। এরপর সামান্য মধু বা লেবুর রস মিশিয়ে খেয়ে নিন। পেঁয়াজের স্বাদ এবং গন্ধ অনেকেরই সহ্য হয় না। এ কারণে উল্লিখিত অন্যান্য উপাদানগুলো মিশিয়ে নিতে হবে। সিজনাল রোগপ্রতিরোধে এই চা বেশ কার্যকরী।

সর্দি-কাশি ঠেকাবে পেঁয়াজের চা শিরোনমে লেখাটির তথ্য দেশ রুপান্তর থেকে সংগ্রহ করা হয়েছে।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *