1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
মোংলা ইপিজেডে সুতার গোডাউনে আগুন - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

মোংলা ইপিজেডে সুতার গোডাউনে আগুন

  • Update Time : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

সারাদেশ ডেস্ক : বাগেরহাটের মোংলা ইপিজেডের গুয়াংজু হুয়াস্যাং সাইন্স অ‌্যান্ড টেকনোলজি নামের একটি সুতার ফ্যাক্টরিতে গোডাউনে আগুন লেগেছে।

আজ সোমবার ২৮ ডিসেম্বর ভোর ৬টার দিকে আগুন লাগলেও সাড়ে ১১টা পর্যন্ত আগুন নেভানো সম্ভব হয়নি।

বিষয়টি জানিয়েছেন মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী।

তবে আগুন নিয়ন্ত্রণে বাগেরহাট, মোংলা, মোংলা বন্দর কর্তৃপক্ষ, নেভি ও ইপিজেডের ফায়ার সার্ভিসের কয়েকটি টিম কাজ করছে বলে জানিয়েছেন মোংলা ইপিজেড কর্তৃপক্ষ।

মোংলা ইপিজেডের জেনারেল ম্যানেজার মো. মাহাবুব আহমেদ ছিদ্দিক জানান, ভোরে ইপিজেডের গুয়াংজু হুয়াস্যাং সাইন্স অ‌্যান্ড টেকনোলজি স্পিনিং ফ্যাক্টরির গোডাউনে আগুন লাগে। গোডাউনে থাকা তুলায় আগুন ধরে তা দাউ দাউ করে জ্বলতে থাকে। এরপর তাৎক্ষণিকভাবে ইপিজেড, মোংলা বন্দর ও নৌবাহিনীর ফায়ার সার্ভিসের দল এসে আগুন নিভাতে শুরু করে। পরে বাগেরহাট ভায়ার সার্ভিসের আরও একটি এউনিট এসে আগুন নেভানোর কাজে অংশ নেয়। এখন আগুন না নিভলেও নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

জেনারেল ম্যানেজার আরও জানান, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এই মুহূর্তে কিছু জানানো সম্ভব নয়। যে গোডাউনে আগুন লেগেছে সেটিতে সুতা তৈরির তুলা রয়েছে, তাই আগুন নিভাতে কিছুটা বেগ পেতে হচ্ছে। সুতার তৈরির কারখানাটিতে ৮০ জন দেশি ও ৭ জন চীনা শ্রমিক কাজ করছে। শ্রমিকদের কেউই আগুনে হতাহত হয়নি বলেও জানান তিনি।

বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকার পরিচালক (ডিএডি) গোলাম সরোয়ার বলেন, আগুনের খবর পেয়ে মোংলা ফায়ার সার্ভিসের পাশাপাশি বাগেরহাট থেকে আমরা প্রয়োজনীয় টিম এসেছি। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি আগুন নেভানোর। তবে সহজে পানি না পাওয়ায় একটু বেগ পেতে হচ্ছে।

ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, আগুন নেভাতে একাধিক টিম কাজ করলেও এখানো নেভানো সম্ভব হয়নি।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *