1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
জিয়ার আদর্শ ধারণ করে জীবন অতিবাহিত করতে চাই : মেয়র সাক্কু - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

জিয়ার আদর্শ ধারণ করে জীবন অতিবাহিত করতে চাই : মেয়র সাক্কু

  • Update Time : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

মোশারফ হোসেন ভূইঁয়া,সারাদেশ নিউজ : কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ও নান্দনিক কুমিল্লার রূপকার মনিরুল হক সাক্কু বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে এবং দলের সর্বোচ্চ নেতৃত্বের প্রতি আস্থা রেখে জীবনের শেষ সময়টুকু অতিবাহিত করতে চাই।

মনিরুল হক সাক্কু, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র তথা কুমিল্লার নগর পিতা। কুমিল্লা নগর ও নগরবাসীর উন্নয়নে এক আস্থার নাম মেয়র সাক্কু। একটি ঐতিয্যবাহি রাজনৈতিক পরিবার থেকে বেড়ে ওঠা মনিরুল হক সাক্কু কর্মী থেকে সংগঠক এবং সামাজিক রাজনৈতিক কার্যক্রম দিয়ে জননেতা হিসেবে কুমিল্লা জনপদ এবং কুমিল্লা নগরবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন। নগরবাসীর উন্নয়ন ও সুবিধা নিশ্চিতকরণ এবং নগরকে নান্দনিক করতে তার সূদুরপ্রসারী কর্ম কুমিল্লাকে করছে সমৃদ্ধ। দেশের অন্য সিটি কর্পোরেশনের তুলনায় কুমিল্লা সিটি  বিশেষ সৌন্দর্য ও নান্দনিকতার কারণে এখন দেশবাসীর কাছেও একটি আকর্ষনীয় নগরী বা শহর হিসেবে আগ্রহের জায়গা-যার অন্যতম প্রধান রূপকার মেয়র সাক্কু। কুমিল্লা সিটির নানা উন্নয়ন এখন দেশের অন্য সিটি এবং শহরগুলোর জন্যও অনুকরণীয় হয়ে ওঠেছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘কুমিল্লার নগর পিতা তথা কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর’বিরুদ্ধে রাজনৈতিক বিষয়ে বিভ্রান্তী ছড়ানো হয়। বিষয়টি নজরে এলে নিজের অবস্থান স্পষ্ট করে বক্তব্য দেন জননন্দিত ও আধুনিক সুসজ্জিত কুমিল্লার উন্নয়নের রূপকার জননেতা মেয়র মনিরুল হক সাক্কু ।

মেয়র মনিরুল হক সাক্কুর বক্তব্য হুবুহু তুলে ধরা হলোঃ

“বিসমিল্লাহির রাহমানির রাহিম, আসসালামুআলাইকুম।
আমার প্রিয় সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সম্মানিত নেতৃবৃন্দ ও সহকর্মী ভাইয়েরা, আমার পরম শ্রদ্ধেয় নেত্রী বিএনপি’র চেয়ারপার্সন দেশ মাতা বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সুযোগ্য উত্তরসূরী জনাব তারেক রহমানের প্রতি গভীর শ্রদ্ধা ও আস্থা রেখে আমি আপনাদের উদ্দেশ্যে কিছু পেশ করছি। আমি অতিব দুঃখের সাথে লক্ষ্য করছি যে, গত বেশ কিছু দিন যাবৎ একটি চিহ্নিত কুচক্রি মহল তাদের রাজনৈতিক হীন স্বার্থ চরিতার্থ করার জন্য এবং দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মাঝে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টায় আমার ব্যাক্তিগত, রাজনৈতিক ও সামাজিক ভাবমুর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সুপার এডিটিং ও কন্ঠ বিক্রিত করে একটি বিশেষ সময় বেছে নিয়েছে-ষড়যন্ত্রে মেতে উঠেছে।

এ জাতীয় ষড়যন্ত্রের মাধ্যমে শুধু আমাকে নয় আমার প্রাণপ্রিয় সংগঠনকেও খাটো করার অভিপ্রায়ে আমার নির্বাচনে আমার সাথে পরাজিত নৌকা প্রতিকের প্রার্থীর দ্বারা অবৈধভাবে হীন অপপ্রয়াসে লিপ্ত হয়েছে। আমি আমার প্রিয় নেতা-কর্মীদের অবগতির জন্য বলছি, আমার মরহুম পিতা এমএনএ ছিলেন, আমার ভাই পাঁচবারের সংসদ সদস্য ছিলেন ও তিনবার মন্ত্রী ছিলেন।

আমি রাজনৈতিক পরিবারের সন্তান। আমি বিএনপির জন্মলগ্ন ১৯৭৮ সাল থেকে এ দলের কর্মী। আমি জেলা যুবদলের সভাপতি ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলাম এবং বর্তমানেও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য। আমি কুমিল্লা পৌরসভার সর্বশেষ চেয়ারম্যান, সর্বপ্রথম ও সর্বশেষ মেয়র এবং কুমিল্লা সিটি কর্পোরেশনের জনগনের ভোটে দুইবারের নির্বাচিত মেয়র। আমাকে দুঃখ ভারক্রান্ত হৃদয়ে বলতে হচ্ছে , যে কুচক্রী মহল আজ আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত তাদের মনে রাখা উচিত তারা আমার হাত ধরেই বিএনপির রাজনীতিতে যোগদান করে। এই অর্বাচীনদের উদ্দেশ্যে বলছি, তোমরা আমার রাজনীতি পরিচয় না জেনে থাকলে আশা করি এখন জেনে গেছ। আমার সর্ম্পকে দলীয় নেতা-কর্মীসহ কুমিল্লাবাসী পূর্ব থেকে অবগত। যাদের ভোটে আমি বার বার নির্বাচিত। সংগত কারনে তারা আমার দুঃখে দুখী হয় এবং আমার সুখে সুখী হয়। আমাকে কেউ অন্যায় ভাবে আঘাত করলে তারা ব্যতিত হয়।

পরিশেষে আমাদের প্রানের রাজনৈতিক সহকর্মী-সহযোদ্ধা ও সমর্থকদের বলছি, কুমিল্লা শান্তির শহর, আমরা শান্তি প্রিয় । তোমরা শান্ত হও, ধৈর্য্য ধারণ কর। শান্ত এ কুমিল্লাকে আমি কোনো ভাবে অশান্ত করতে চাইনা। আমার জীবন,যৌবন এ দলের মাঝেই বিলীন করছি। এবং ভবিষ্যতেও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে এবং দলের সর্বোচ্চ নেতৃত্বের প্রতি আস্থা রেখে জীবনের শেষ সময়টুকু অতিবাহিত করতে চাই। ইনশাআল্লাহ, বাংলাদেশ জিন্দাবাদ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল জিন্দাবাদ।”

এমএইচবি/এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *