1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
আগামী 'অমর একুশে বইমেলা' মেলা হবে ভার্চ্যুয়ালি - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

আগামী ‘অমর একুশে বইমেলা’ মেলা হবে ভার্চ্যুয়ালি

  • Update Time : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে ২০২১ সালের অমর একুশে বইমেলা ভার্চ্যুয়ালি করার সিদ্ধান্ত হয়েছে।

শুক্রবার ১১ ডিসেম্বর গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন মেলা পরিচালনা কমিটির সদস্য-সচিব ও বাংলা একাডেমির পরিচালক জালাল আহমেদ৷ তিনি বলেন, বৃহস্পতিবার ১০ ডিসেম্বর বাংলা একাডেমির নির্বাহী পরিষদের বৈঠকে করোনা ভাইরাসের কারণে আগামী অমর একুশে বইমেলা স্থগিত করা হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে কোনো মেলা বসবে না। তবে ভার্চ্যুয়ালি মেলা অনুষ্ঠিত হবে বলে জানান কমিটি ।

বৈশ্বিক করোনা ভাইরাসের ডামাডোলের মধ্যেই শুরু হয়েছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে শুরু হয়েছিল অমর একুশে বইমেলা। মেলা শেষ হতেই দেশেও হানা দেয় প্রাণঘাতী এ ভাইরাস।

দেশে এখন চলছে বিশ্বমহামারির দ্বিতীয় ঢেউ। প্রতিদিন বাড়ছে নতুন রোগী। বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

চলমান ক্রান্তিকাল মোকাবেলায় মেলা নিয়ে ছিলো অনিশ্চয়তা। কারণ মেলা মানেই লোক সমাগম। শেষ পর্যন্ত সবার আশঙ্কাই সত্য হলো। এই মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি স্থগিত করেছে বাংলাদেশের ঐতিহ্যে পরিনত হওয়া অমর একুশে বইমেলা-২০২১।

দেশের কোটি মানুষের আকাঙ্ক্ষিত এই মেলা প্রথমবার ভার্চ্যুয়ালি কেমন হয়, আর প্রকাশ-পাঠকই বা কেমনভাবে নেন সেটাই এখন দেখার বিষয়।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *