1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ফের উত্তাল ফ্রান্সের রাজপথ - সারাদেশ.নেট
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

ফের উত্তাল ফ্রান্সের রাজপথ

  • Update Time : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

অনলাইন ডেস্ক : আবারও পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ফ্রান্সের রাজপথ উত্তাল। কর্মক্ষেত্রে পুলিশের ছবি প্রকাশে নিষেধাজ্ঞা দিয়ে আইনের পরিকল্পনার প্রতিবাদে এ সংঘর্ষ হয়। এ ঘটনায় বেশ কয়েকজন বিক্ষোভকারী আহত হন। এসময় বিক্ষোভকারীরা যানবাহনসহ বিভিন্ন স্থাপনায় আগুন ধরিয়ে দেন।

গতকাল শনিবারও ৫ ডিসেম্বর এ বিক্ষোভে অংশ নেন হাজার হাজার মানুষ। বিক্ষোভের একপর্যায়ে পুলিশ বাধা দিলে তাদের সঙ্গে বিক্ষুব্ধদের শুরু হয় তুমুল সংঘর্ষ। পুলিশের লাঠিপেটার জবাবে তাদের ওপর ইটপাটকেল ছোড়েন বিক্ষোভকারীরা। যানবাহন, ব্যাংক,দোকানপাটসহ বিভিন্ন স্থাপনায় আগুন দেন তারা। এসময় পুলিশ তাদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

ফ্রান্সের খসড়া আইনের ২৪ অনুচ্ছেদে যেটিতে পুলিশের চেহারা দেখাতে বারণ করা হয়েছে সেটিসহ সব অনুচ্ছেদ বাতিলের জোর দাবি জানান তারা। বিক্ষোভকারীরা এই খসড়া আইনকে গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ বলেও মনে করছেন। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলেও ঘোষণা দেন বিক্ষোভকারীরা।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *