1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ডিআরইউর সভাপতি নোমানী, সম্পাদক মশিউর - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

ডিআরইউর সভাপতি নোমানী, সম্পাদক মশিউর

  • Update Time : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

সারাদেশ ডেস্ক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বাসসের মুরসালিন নোমানী। আর সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক সমকালের মশিউর রহমান খান।

আজ সোমবার ৩০ নভেম্বর সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। ভোট গণনা শেষে সন্ধ্যা সোয়া ছয়টার দিকে ফলাফল ঘোষণা করা হয়।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করার কথা ছিল জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদের। তবে তিনি অসুস্থ থাকায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল ও এম এ আজিজ নির্বাচন কমিশারের দায়িত্ব পালন করেন।

সভাপতি পদে মুরসালিন নোমানী পেয়েছেন ৫২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট। সাধারণ সম্পাদক পদে মশিউর রহমান খান পেয়েছেন ৬৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট।

সহসভাপতি পদে বিজয়ী হয়েছেন উসমান গণি বাবুল। তিনি পেয়েছেন ৫৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল কবীর পেয়েছেন ৪৮৬ ভোট। আবুল বাশার নুরু পেয়েছেন ২৭৩ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন দৈনিক ইনকিলাবের মাইনুল হক সোহেল। তিনি পেয়েছেন ৭৭০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল্লাহ আল কাফী পেয়েছেন ২৯৬ ভোট। আবদুল হাই তুহিন পেয়েছেন ২৭৩ ভোট।

যুগ্ম সাধারণ পদে বিজয়ী হয়েছেন আরাফাত দাড়িয়া। তিনি পেয়েছেন ৩২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহদি আজাদ মাসুম পেয়েছেন ২৭০ ভোট। আর গোলাম মইনুল আহসান পেয়েছেন ২৫৮ ভোট।

অর্থ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন শাহ আলম নুর (৭৫৩ ভোট), দপ্তর সম্পাদক পদে মো. জাফর ইকবাল (৬৫০ ভোট), তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে হালিম মোহাম্মদ (৬৪৬ ভোট), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (৭৯২ ভোট), সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী (৭৬০ ভোট), আপ্যায়ন সম্পাদক পদে মো. নঈমুদ্দীন (৫৮৪ ভোট)।

এর আগে নারী সম্পাদক পদে রীতা নাহার, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাইদুর রহমান রুবেল ও কল্যাণ সম্পাদক পদে খালেদ সাইফুল্লাহ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সংগঠনটির ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহসভাপতি, ১২টি সম্পাদকীয় ও সাতটি কার্যনির্বাহী সদস্যসহ ২১টি পদের বিপরীতে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪১ জন।

কার্যনির্বাহী সদস্য পদে ঢাকা টাইমসের আজিজুর রহমান (রহমান আজিজ) ৭৩০ ভোট বিজয়ী হয়েছেন। এছাড়াও সদস্য পদে বিজয়ী হয়েছেন এম এম জসিম (৭৯২ ভোট), রুমানা জামান (৭১৩ ভোট), মো. মাহবুবুর রহমান (৬৯০ ভোট), রফিক রাফি (৬৬৬ ভোট), নার্গিস জুঁই (৬৩৮ ভোট), জাহাঙ্গীর কিরণ (৫৫১ ভোট)।

নির্বাচনে এক হাজার ৩৮১টি ভোট প্রয়োগ করেন সদস্যরা। মোট ভোটের সংখ্যা এক হাজার ৬৯৩টি।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *