1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি 'রাজনৈতিক চমক' - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ‘রাজনৈতিক চমক’

  • Update Time : শনিবার, ২১ নভেম্বর, ২০২০

দিদারুল আলম দিদার: বাংলাদেশ আওয়ামী যুবলীগের ‘পূর্ণাঙ্গ কমিটি’তে রয়েছেন দেশের যুব সমাজের কাছে গ্রহণযোগ্য ও জনপ্রিয় নাম।

পূর্ণাঙ্গ কমিটির নেতৃত্ব বাছাইয়ে গুরুত্ব দেয়া হয়েছে বিতর্কমুক্ত নেতা ও দেশের মানুষের কাছে গ্রহণযোগ্য তরুণদের

কমিটিতে প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে ফরিদপুর থেকে পর পর দুইবার নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য দেশব্যাপী আলোচিত ও জনপ্রিয় তরুণ মজিবুর রহমান চৌধুরী (নিক্সন),বাংলাদেশ ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক ও দেশ সেরা ক্রিকেটার নড়াইল থেকে নির্বাচিত সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। এ দুজনই রাজনৈতিক অঙ্গণে জনসেবা ও জনস্বার্থমূলক কার্যক্রম দিয়ে দল বল নির্বিশেষে জনপ্রিয়।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে স্বেচ্ছায় পদত্যাগ করা বাংলাদেশ সুপ্রিমকোর্টের তরুণ আইনজীবী ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন সমাজের নানা অসঙ্গতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরে দেশ বিদেশে লক্ষ লক্ষ মানুষের কাছে জনপ্রিয় এক নাম।

উচ্চ আদালতে জনস্বার্থ সংক্রান্ত এবং দেশে মানবিক বিভিন্ন কার্যক্রম পরিচালনা ও অন্যায়ের বিরুদ্ধে সচেতনতা মূলক মত তুলে ধরে তিনি দেশের অসংখ্য মানুষের কাছে এক নির্ভরতার প্রতীক।

ব্যারিষ্টার সুমনকে যুবলীগের কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

ব্যারিষ্টার সুমন বলেন, তিনি একটি আদর্শ ধারণ ও লালন করেন। এরই ধারাবাহিকতায় তার এই দায়িত্ব প্রাপ্তি। তিনি নিষ্ঠার সঙ্গে তার দায়িত্ব পালনে অবিচল থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি বলেন, সমৃদ্ধ ও সময়োপযোগী বাংলাদেশ বিনির্মানে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে দেশের যুব সমাজকে উদ্বুদ্ধ করতে সচেষ্ট থাকবো।

ব্যারিষ্টার সুমন দেশের ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে তার নামে ফুটবল একাডেমি করে দেশব্যাপী চষে বেড়াচ্ছেন।

এরূপ বিভিন্ন পেশার জনপ্রিয় ও গ্রহণযোগ্য তরুণদের যুবলীগের নেতৃত্বে এনে রাজনৈতিক চমক দেয়া হয়েছে। এটি দেশের রাজনৈতিক বিশ্লেষকগন ইতিবাচক ও আশা জাগানিয়া হিসেবে দেখছেন।

বিগত কয়েক বছর নানা নেতিবাচক কর্মকান্ডে ঐতিহ্যবাহী এ সংগঠনটির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। এরই প্রেক্ষিতে আওয়ামী সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলন ও নতুন নেতৃত্ব নির্বাচনে পদক্ষেপ নেন।

২০১৯ সালের ২৩ নভেম্বর অনুষ্ঠিত সংগঠনটির অষ্টম জাতীয় কংগ্রেসে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলামের প্রস্তাবে সংগঠটির
চেয়ারম্যান নির্বাচিত হন শেখ ফজলে শামস পরশ। ওই কংগ্রেসে সাধারণ সম্পাদক নির্বাচিত হন ঢাকা মহানগর উত্তর শাখার সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। দীর্ঘ এক বছর পর গত ১৪ নভেম্বর সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

যুবলীগ সূত্র জানা যায়, পরশের নেতৃত্বে নতুন কমিটি গঠনের প্রক্রিয়ায় বিতর্কিত নেতাদের চিহ্নিত করা হয়। তাদেরকে বাদ দিয়ে কমিটি গঠন করা হয়। কমিটি গঠনে অতীতে বিভিন্ন কার্যক্রমে বিতর্কিতদের চিন্হিত করে বাদ দেয়া হয়।

সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নেতৃত্বে একটি গ্রহণযোগ্য কমিটি নির্বাচনে চ্যালেঞ্জ মোকাবেলায় সফল হয়েছে।

পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে যুবলীগ এক নতুন যাত্রা শুরু করল।

বিভিন্ন শ্রেণী পেশার পাশাপাশি নতুন কমিটিতে ছাত্রলীগের সাবেক নেতাদের পদায়ন করা হয়েছে। এক্ষেত্রে সাংগঠনিক দক্ষতা বিচক্ষণতাকে গুরুত্ব দেয়া হয়েছে।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ গনমাধ্যমকে যুবলীগকে দক্ষ যুব সংগঠন হিসেবে গড়ে তুলার প্রত্যয় ব্যক্ত করেন।

ডিএ//এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *