1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
চূড়ান্ত হলো ইউরোর ২৪ দল - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

চূড়ান্ত হলো ইউরোর ২৪ দল

  • Update Time : শনিবার, ১৪ নভেম্বর, ২০২০

স্পোর্টস ডেস্ক: ইউরোর ২০ দল আগেই চূড়ান্ত হয়েছিল। বাকি ছিল আরও চার দল। বৃহস্পতিবার ১২ নভেম্বর প্লে-অফ জিতে অবশিষ্ট দল হিসেবে মূল পর্বে জায়গা করে নিলো স্কটল্যান্ড, হাঙ্গেরি, উত্তর মেসিডোনিয়া ও স্লোভাকিয়া।

২২ বছর পর কোনও বৈশ্বিক টুর্নামেন্টে খেলবে স্কটিশরা। মূল পর্বে স্কটল্যান্ড পড়েছে ‘ডি’ গ্রুপে, সেখানে তাদের প্রতিপক্ষ গত বিশ্বকাপের রানার্স আপ ক্রোয়েশিয়া, ইংল্যান্ড ও চেক প্রজাতন্ত্র। প্রথম ও তৃতীয় ম্যাচে স্কটিশরা খেলবে নিজ শহরে- গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে। এদিকে জর্জিয়াকে ১-০ গোলে হারিয়ে প্রথমবার কোনও বৈশ্বিক টুর্নামেন্টে জায়গা করে নিয়েছে উত্তর মেসিডোনিয়া।

আইসল্যান্ডের স্বপ্ন গুঁড়িয়ে ২-১ গোলের রোমাঞ্চকর জয়ে ইউরো নিশ্চিত করেছে হাঙ্গেরি। তারা পড়েছে এবারের ইউরোর মৃত্যুকূপ ‘এফ’ গ্রুপে- রয়েছে গত আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল, রানার্স আপ ফ্রান্স ও চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। হাঙ্গেরি তাদের তিন ম্যাচের দুটিই খেলবে ঘরের মাঠ বুদাপেস্টের পুসকাস এরেনায়।

নর্দার্ন আয়ারল্যান্ডকে হটিয়ে ইউরোর টিকিট কাটা আরেক দল স্লোভাকিয়া। ‘ই’ গ্রুপে পড়েছে স্লোভাকিয়া। যেখানে তাদের প্রতিপক্ষ ২০০৮ ও ২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেন, সঙ্গে রয়েছে সুইডেন ও পোল্যান্ড।

এই বছরের ১২ জুন থেকে হওয়ার কথা ছিল ইউরোর এই আসর। কিন্তু করোনা মহামারির কারণে মার্চে তা পিছিয়ে দেওয়া হয় এক বছরের জন্য। ২০২১ সালের ১১ জুন ১২টি দেশের ১২টি শহরে হবে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের লড়াই। গ্লাসগো, বুদাপেস্ট, লন্ডন, বিলবাও, মিউনিখ, বাকু, রোম, কোপেনহেগেন, ডাবলিন, আমস্টারডাম, বুখারেস্ট ও সেন্ট পিটার্সবার্গে হবে এই প্রতিযোগিতা।

এক নজরে ইউরোর গ্রুপ

গ্রুপ ‘এ’: তুরস্ক, ইতালি, ওয়েলস, সুইজারল্যান্ড
গ্রুপ ‘বি’: ডেনমার্ক, ফিনল্যান্ড, বেলজিয়াম, রাশিয়া
গ্রুপ ‘সি’: নেদারল্যান্ডস, ইউক্রেন, অস্ট্রিয়া, উত্তর মেসিডোনিয়া
গ্রুপ ‘ডি’: ইংল্যান্ড, ক্রোয়েশিয়া, স্কটল্যান্ড, চেক প্রজাতন্ত্র
গ্রুপ ‘ই’: স্পেন, সুইডেন, পোল্যান্ড, স্লোভাকিয়া
গ্রুপ ‘এফ’: হাঙ্গেরি, পর্তুগাল, ফ্রান্স, জার্মানি

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *